সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কচুয়ায় যুবলীগ সভাপতি-সম্পাদকের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা

আনোয়ার হোসেন মানিক


চাঁদপুরের কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটির নেতৃবৃন্দের স্বেচ্ছাচারিতা ও গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা যুবলীগের একাংশ।

(২১সেপ্টেম্বর) শনিবার বিকালে কচুয়া বিশ্বরোডস্থ তৃপ্তি হোটেলের সামনে এ প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শাহপরানের সভাপতিত্বে ও যুবলীগ নেতা মোস্তফা কামালের পরিচালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পৌর যুবলীগের সভাপতি মো. মাহবুব আলম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও ইউপি চেয়ারম্যান আহসান হাবীব জুয়েল, সহ-সভাপতি সাইদ মোর্শেদ পলাশ, অর্থ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মঞ্জুর আহমেদ মোস্তফা, ইউনিয়ন যুবলীগ নেতা দুলাল মিয়া, রুবেল আহমেদ, ডা. গিয়াস উদ্দিন সরকার, অ্যাড. শরীফ মানছুরী, মহিউদ্দিন আল মাসুম, সুমন মিয়া, ইব্রাহীম হোসেন, মাঈন উদ্দিন আহমেদ মানিক।

সমাবেশ শেষে অনুষ্ঠিত হয় সংবাদ সম্মেলন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সম্পাদক শাহপরান। লিখিত বক্তব্যে তিনি দাবী করেন, চার বছর আগে কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের কমিটি গঠন করা হয়। ওই কমিটি আজ পর্যন্ত পরিচিতি সভা করতে পারেনি। উপজেলা যুুবলীগের ৭১ সদস্য বিশিষ্ট নেতৃবৃন্দের সাথে যোগাযোগ কিংবা সভা না করে সভাপতি ও অবৈধ সাধারণ সম্পাদক তাদের মনগড়াভাবে বিভিন্ন ইউনিয়ন যুবলীগের কমিটিগুলো বিধি মোতাবেক বিলুপ্ত না করে তাদের পছন্দের লোকদের নিয়ে নতুন আহবায়ক কমিটি গঠন করছে। এতে উপজেলা যুবলীগের নেতৃবৃন্দ ও ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দের মাঝে চাপা ক্ষোপ সৃষ্টি হচ্ছে। এবং তাদের এমন আচরণে আমরা উপজেলা ও ইউনিয়ন যুবলীগের তৃণমূূলের সকল নেতৃবৃন্দ তাদের গঠনতন্ত্র বিরোধী উক্ত কর্মকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
পাশাপাশি মনগড়াভাবে গঠন করা এসব ইউনিয়ন যুবলীগের কমিটি বাতিল করে পূর্বের কমিটি বহাল রেখে নেতৃবৃন্দের সাথে আলোচনা করে নতুন আহবায়ক কমিটি দেয়ার দাবী জানান।
বর্তমান উপজেলা যুবলীগের কমিটি বিলুপ্ত না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে বলেও তিনি লিখিত বক্তব্যে হুশিয়ারী উচ্চারণ করেন।

সংবাদ সম্মেলন শেষে বিশ্বরোডে সম্প্রতি টকশোতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিএনপি নেতা শামসুজ্জামান দুদু কতৃক হত্যার হুমকি দেওয়ার প্রতিবাদে তাকে অবিলম্বে গ্রেফতারের দাবী জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করা হয়।

Comments are closed.

More News Of This Category